Lenovo Legion Y700 হলো একটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট যা গেমিংয়ের জন্য ডিজাইন করা হয়েছে। এটি Lenovo-এর প্রথম গেমিং ট্যাবলেট, এবং NVIDIA-এর ট্যাবলেটের শিল্ড লাইন বন্ধ করার পর থেকে গেমিংয়ের জন্য বিশেষভাবে ডিজাইন করা যেকোন কোম্পানির থেকে এগিয়ে থাকবে এই অ্যান্ড্রয়েড ট্যাবলেটি।প্রকৃতপক্ষে, আমরা গত বছরের ফ্ল্যাগশিপ ট্যাবলেটগুলি দেখে বেশ অবাক হয়েছিলাম, তাদের রিফ্রেশ করা সফ্টওয়্যার, স্ন্যাপড্রাগন 870 চিপ দ্বারা চালিত আপগ্রেড কর্মক্ষমতা এবং অসাধারণ ডিসপ্লের ব্যবহার যার জন্য তারা একটি ধন্যবাদ পেতেই পারে।

লিজিয়ন লাইনআপ গেমিং বাজারে জনপ্রিয়। Y700 হল সিরিজের প্রথম ট্যাবলেট যা গেমিং এর উপর ফোকাস করা হয়েছে। প্রথম নজরে, Y700 মজবুত বডির অ্যান্ড্রয়েড ট্যাবলেট আপনাকে আকৃষ্ট করবে।এটি সম্ভবত 8.8-ইঞ্চি ডিসপ্লে সহ আসা প্রথম অ্যান্ড্রয়েড ট্যাবলেট, যা সর্বশেষ আইপ্যাড মিনির খুব কাছাকাছি। যাইহোক,এর কমপ্যাক্ট বডির সাথে, Y700 ডিসপ্লে এর কনফিগারেশন যেনও এর মর্যাদা আর ও বৃদ্ধি করে।এটি 2K-স্তরের এলসিডি প্যানেল যা 120Hz রিফ্রেশ রেট সমন্বিত করে এবং সর্বোচ্চ 500nits এর উজ্জ্বলতা সহ ডলবি ভিশন এবং HDR বিষয়বস্তু সমর্থন করে।Y700এর ডিসপ্লে দেখতে মোবাইল ফোনের অনেক কাছাকাছি। প্রকৃত অর্থে এটি ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদান করে, বিশেষ করে পড়া বা ওয়েব দেখার ক্ষেত্রে।আপনি চাইলে P3 Gamut ব্যবহার করতে পারেন,আর ভালো রঙ পেতে অর্থাৎ sRGB গামুটের জন্য স্ট্যান্ডার্ড মোড বেছে নিতে পারেন।যদিও ডিসপ্লেটি LCD প্যানেলে ডলবি ভিশন এবং HDR বিষয়বস্তু সমর্থন করে, দুর্ভাগ্যবশত, এটি শুধুমাত্র 1000:1 রঙের বৈসাদৃশ্য বৈশিষ্ট্যযুক্ত।তাই আপনি যদি অনেকগুলি ভিডিও দেখার জন্য একটি ট্যাবলেট রাখার কথা ভাবছেন, তবে আমি আপনাকে Xiaoxin Pad Pro 2021-নেয়ার জন্য পরামর্শ দিচ্ছি৷

10 বা 11-ইঞ্চি মডেলগুলোর তুলনায়, এটি এতটাই বহনযোগ্য যে আপনি সর্বদা এটির জন্য একটি বড় ব্যাকপ্যাক বহন করার প্রয়োজন বোধ করবেন নাহ।এবং আরও গুরুত্বপূর্ণ বিষয় হল, Y700 এর ওজন মাত্র 375g, যা আপনাকে দীর্ঘ সময় বহনের ক্লান্ত বোধ থেকে বিরত রাখবে। Y700 এর বডির জন্য ওয়ান-পিস-মেটাল ডিজাইন ব্যবহার করা হয়নি। এর পরিবর্তে, Y700 এর পিছনের কভারটি একটি ম্যাট-ফিনিশ গ্লাস প্যানেল দিয়ে প্রতিস্থাপিত হয়েছে। এটি এমন অবস্থায় ও খুব চমৎকার দেখায়, তবে এই ক্ষেত্রে একটা উদ্বেগ আপনাদের ভাবিয়ে তুলতে পারে তা হলো – ট্যাবলেটের শীতল দক্ষতা এবং কর্মক্ষমতা কৌশলগুলি কেমন? আমরা গেমিং টেস্ট অংশে এর উত্তর দেয়ার চেষ্টা করবো। দৃষ্টিনন্দন ডিসপ্লে ছাড়াও, Y700 ট্যাবলেটটি ডুয়াল JBL স্পিকার আছে এবং চমৎকার চিত্তাকর্ষক স্টেরিও সাউন্ড রয়েছে, বিশেষ করে যখন ডলবি অ্যাটমস অডিও বাজানো হয়। PUBG মোবাইলের মতো FPS গেমগুলিতে শক্তিশালী স্টেরিও সাউন্ডের প্রয়োজন হয়, ইয়ারফোন ব্যবহার না করে গেমটি খেলার জন্য এটি যথেষ্ট ভাল।

Y700-এ গেমিং অভিজ্ঞতা উন্নত করতে, Legion তাদের গেমিং ফোন এর গেমিং-সম্পর্কিত সফ্টওয়্যার থেকে ধারণা নিয়ে তা আবার ট্যাবলেটের জন্য ভালভাবে অপ্টিমাইজ করেছে। উদাহরণস্বরূপ, এখন আমাদের কাছে সমস্ত গেমিং সেটিংস অ্যাক্সেস আছে জন্য Legion Realm অ্যাপ ব্যবহার হয়। গেমিংয়ের ক্ষেত্রে, আপনি ডিসপ্লের উপরে থেকে গেম সহকারীকে টেনে আনতে পারেন এবং ফোনের চলমান অবস্থা এবং কাস্টমাইজড শর্টকাটগুলি পরীক্ষা করতে পারেন। আপনি আপনার প্রয়োজনের উপর নির্ভর করে ব্যালেন্সড মোড থেকে পাওয়ার-সেভিং বা পারফরম্যান্স মোডে স্যুইচ করতে পারেন।

কিন্তু হার্ডওয়্যারের ক্ষেত্রে, Y700 লিজিয়ন ফোনের বেশিরভাগ বৈশিষ্ট্য বহন করে না, কাঁধের বোতাম বা বিল্ট-ইন কুলিং ফ্যানও বহন করে না। কিন্তু Y700 এখনও আপগ্রেড কুলিং সলিউশন এবং ডুয়াল এক্স-অক্ষ লিনিয়ার ভাইব্রেশন মোটর পাওয়া যায়।শক্তিশালী হ্যাপটিক প্রতিক্রিয়া টাইপ করার সময় ভাল লাগে, কিন্তু দুর্ভাগ্যবশত, শক্তিশালী মোটরগুলির জন্য এখনও পর্যন্ত সীমিত অ্যাপ্লিকেশন রয়েছে। যদিও লিজিয়ন একটি নিমগ্ন গেমিং অভিজ্ঞতার জন্য সেমি-রিয়েল ভাইব্রেশন এর মধ্যে রয়েছে।
Y700-এর জন্য এখনও সুসংবাদ বাকি রয়েছে — এটি একটি 3.5 মিমি হেডফোন জ্যাক এবং মাইক্রোএসডি কার্ড রয়েছে। এটি আশ্চর্যজনকভাবে 1TB পর্যন্ত প্রসারিত স্টোরেজ সমর্থন করে। সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত ইউএসবি টাইপ-সি পোর্ট শুধুমাত্র 45W পর্যন্ত দ্রুত চার্জ সমর্থন করে ব্যাপারটা তা নয় বরং ভিডিও-আউট পোর্ট হিসাবে বিরামবিহীন প্রজেকশনকেও সমর্থন করে।

Legion Y700 ট্যাবলেটটি ব্যাপকভাবে প্রশংসিত Snapdragon 870 চিপসেট ব্যবহার করা হয়েছে বলে। 8+128GB মডেল ছাড়াও, 12+256GB স্টোরেজের আরেকটি উচ্চতর কনফিগারেশন ভেরিয়েন্ট রয়েছে।এর কার্যকারিতা সম্পর্কে বলতে গেলে, আমরা প্রধানত এর স্থায়িত্ব এবং উচ্চ-পারফরম্যান্স আউটপুট সম্পর্কে বলতে হয়। আপনি দেখতে পাচ্ছেন, তিনটি বেঞ্চমার্কে, আমরা যে সর্বোচ্চ পারফরম্যান্স অ্যাক্সেস করেছি তা আমাদের অন্যান্য স্ন্যাপড্রাগন 870 মডেলের বেশ কাছাকাছি। তারপরে আমরা এটাতে 3DMark-এ ওয়াইল্ডলাইফ এক্সট্রিম স্ট্রেস টেস্টে করেছি। Y700 20-রাউন্ড পরীক্ষার সময় 99.4% স্থিতিশীলতা অর্জন করেছে। এবং পৃষ্ঠের তাপমাত্রা 43℃ এর নিচে ছিল।এর থেকে বুঝাই যায় এটি গেমিং এর জন্য উপযুক্ত একটি ডিভাইস।

ব্যাটারি এবং চার্জিংয়ের ক্ষেত্রে, Y700 6550mAh ব্যাটারি দিয়ে সজ্জিত যা 45W পর্যন্ত দ্রুত চার্জিং সমর্থন করে এবং এটি PD3.0 এর পাশাপাশি QC4.0 এর সাথে ও সামঞ্জস্যপূর্ণ। এটি ডুয়াল চার্জিং পোর্ট সমর্থন করে এবং টাইপ-সি পোর্টটি 50W পর্যন্ত চার্জিং এর দক্ষতা রয়েছে। আর দ্বিতীয়টি 20W পর্যন্ত সমর্থন করে, যা এটিকে বিভিন্ন ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ করে তোলে।চার্জিং পরীক্ষায় ফিরে আসছি। ট্যাবলেটটি 15 মিনিটে 40% এবং 30 মিনিটে 80% চার্জ করা ক্ষমতা রাখে, সম্পূর্ণ চার্জ হতে প্রায় 57 মিনিট সময় নেয়৷ এটি এখন পর্যন্ত বেশ দ্রুত চার্জ হওয়া ট্যাবলেটের মধ্যে একটি।এছাড়াও, Y700 ব্যাটারি সুরক্ষা মোডকেও সমর্থন করে, যেখানে সরাসরি ট্যাবলেটে চার্জ সরবরাহ করবে এবং ট্যাবলেটের সামগ্রিক তাপ ও কমাতে সক্ষম।

সামগ্রিকভাবে, Legion Y700 হল একটি চমৎকার গেমিং ট্যাবলেট যা একটি স্মার্টফোনের থেকে একটু বড় ডিসপ্লে অফার করে যেখানে দুর্দান্ত কুলিং এফেক্ট সহ অনেক ভালো টেকসই পারফরম্যান্স আউটপুট রয়েছে।এছাড়াও, ট্যাবলেটটি বেশিরভাগ সফ্টওয়্যারে নিজেস্ব বৈশিষ্ট্য বহন করে যা আমরা অন্যান্য Lenovo ট্যাবলেটে দেখেছি, যেমন স্প্লিট-স্ক্রিন মোড, ফ্লোটিং উইন্ডো এবং এমনকি পিসি মোড।তাই Y700 ট্যাবলেট সম্পর্কে আমি এতটুকুই বলতে চাই এই মুহুর্তে মোবাইল গেমিংয়ের জন্য এটি সেরা ডিভাইস।যারা গেম খেলতে পছন্দ করেন এবং আপনি যদি আপনার ফোনে অনেক গেম খেলেন কিন্তু এতে সন্তুষ্ট হতে পারছেন নাহ,বিকল্প হিসাবে Y700 হতে পারে আপনার জন্য সেরা একটি ডিভাইস যা আপনাকে হতাশ করবে না।

Buy Lenovo Y700 Protect Film

Share This Story, Choose Your Platform!

  • Continue reading
  • Continue reading
  • Continue reading
  • Continue reading
  • Continue reading

Leave A Comment