একটি ফিজিক্যাল চাবি বহন করা আপনার জন্য হয়তো বিরক্তিকর হতে পারে। ফিজিক্যাল চাবি বহনের ক্ষেত্রে চিন্তা আপনার নিত্যদিনের সঙ্গী,কখন না জানি আপনি হারিয়ে ফেলেন সদরদরজার চাবি!যদি এটি হারিয়ে যায়, আপনি ঘরে প্রবেশ করতে পারবেন না।আপনার থেকে এটি যাতে না হারায় আপনি এই ব্যাপারে যথেষ্ট সতর্কতা অবলম্বন করলেন কিন্তু আপনার ঘরে যদি ছোট বাচ্চা থাকে সেক্ষেত্রে বিষয়টি আপনার জন্য বেশ উদ্বেগের।সর্বোপরি এটা আপনার জন্য লুকিয়ে রাখা ও বেশ বিপদের।আপনার ঘরকে সুরক্ষিত করার জন্য এমন একটি সুপারফাস্ট ফিঙ্গারপ্রিন্ট আনলক প্রয়োজন অথবা যেটি আপনার স্মার্টফোন আনলক করতে পারে৷এটি আরও ভাল হবে যদি এটিতে একটি নজরদারি ক্যামেরা থাকে, বিশেষত 2k রেজোলিউশন সহ।তারপরে এটি একটি স্মার্ট ডোরবেল হিসাবে কাজ করবে।সৌভাগ্যবশত,Eufy থেকে আমরা একটি স্মার্ট লক পেয়েছি যেটি সমস্ত মানদণ্ড পূরণ করে।

আপনি যা দেখছেন তা হল স্মার্ট লক বডি, দরজার ভিতরে ইনস্টল করা স্মার্ট লক ইন্টেরিয়র অ্যাসেম্বলি অন্যটি আপনার দরজার বাইরে ইনস্টল করা স্মার্ট লক বাহ্যিক সমাবেশ।আমরা সেগুলিকে আপাতত একপাশে রেখে, নীচের স্তরটি বিভিন্ন আনুষাঙ্গিক বিষয় উপস্থাপন করা চেষ্টা করবো। দেখুন এটিতে এমন একটি প্লাগ ব্যবহার করা হয়েছে যা সাদা ডিভাইসের সাথে একত্রিত হয়ে চাইম তৈরি করে যা আপনার সমস্ত eufy ডিভাইসের জন্য একটি স্মার্ট হাব হিসেবে কাজ করতে পারে।এছাড়াও, এটিতে স্পিকারও রয়েছে আপনি বেশ জোরে ভলিউম সহ অ্যালার্ম টোন সেট করতে পারবেন। যদি কেউ ভিডিও স্মার্ট লকের ডোরবেল ব্যবহার করে, তাহলে এটি আপনাকে সতর্ক করার জন্য একটি শব্দ করবে যাতে আপনি বুঝতে পারেন কেউ এসেছে।স্মার্ট লকটিতে একটি টাইপ-সি চার্জিং পোর্ট রয়েছে, তাই এটি চার্জ করার জন্য আপনার বিশেষ চার্জারের প্রয়োজন নেই। কিছু স্ক্রু এমনকি এক জোড়া চাবিও আছে। বিকল্প হিসাবে আপনি জানেন, সবচেয়ে উন্নত স্মার্ট লকেও একটি চাবি রয়েছে, যদি ডিজিটাল আনলক কাজ করতে ব্যর্থ হয় এবং আপনি ঘর থেকে বের হতে বা প্রবেশ করতে না পারেন তাহলে চাবি ব্যবহারের সুবিধা পাচ্ছেন।

এটা ইনস্টলেশন তেমন কোনো ঝামেলা নেই খুব সহজেই যে কেউ এটা ইন্সটল করতে পারবে।আমি প্রথমে স্মার্ট লক এক্সটেরিয়র অ্যাসেম্বলি চালু করেছি এবং ডিভাইসটি সক্রিয় করতে আপনার একটি আপ্প এর প্রয়োজন হবে।এই বার Google Play থেকে eufySecurity নামক APP ইনস্টল করতে হবে।অ্যাকাউন্ট নিবন্ধন করার জন্য ভিডিও স্মার্ট লক নির্বাচন করুন।এটা আপনাকে রূনুঝুনু শব্দ বা টোন সক্রিয় করতে বলবে এর নির্দেশনা অনুসরণ করলে অতি সহজে আপনার ফোনে ভিডিও স্মার্ট লক যোগ হয়ে যাবে।


লকটি অন্যান্য Eufy ডিভাইসের মতো Android এবং iOS-এর জন্য একই নিরাপত্তা প্রদান করে।এটি ডিভাইসের পর্দায় নিজস্ব প্যানেলে প্রদর্শিত হয়; লকের প্যানেলটি ট্যাপ করা মাত্র আপনাকে একটি বড় বৃত্ত সহ স্ক্রিনে লক আইকন এবং এর স্থিতি (লক বা আনলক) প্রদর্শন করে। দরজা লক বা আনলক করতে, কেবল আইকনটি নীচে টেনে আনুন৷
স্ক্রিনের নীচে লক ইভেন্ট এবং ম্যানেজ অ্যাক্সেস বোতাম রয়েছে। লক খোলার বা বন্ধ হওয়ার হওয়ার প্রক্রিয়া কিভাবে কাজ করে তা দেখতে লক ইভেন্ট বোতামটি ব্যবহার করুন। আপনি সময় এবং তারিখের তথ্য দেখতে পারেন, কে ইভেন্টটি শুরু করেছিল এবং কীভাবে লকটি নিযুক্ত ছিল (ম্যানুয়ালি বা অ্যাপের মাধ্যমে)। ডিভাইস স্ক্রিনে ইভেন্ট বোতামের মাধ্যমেও এই তথ্য অ্যাক্সেসযোগ্য। অ্যাক্সেস পরিচালনা বিভাগে, আপনি ব্যবহারকারীদের যোগ করতে পারেন, আঙ্গুলের ছাপ নিবন্ধন করতে পারেন, অ্যাক্সেসের সময়সূচী তৈরি করতে পারেন এবং পাসকোড বরাদ্দ করতে পারেন।

লক স্ক্রিনের উপরের ডানদিকের কোণায় থাকা গিয়ার আইকনটি আপনাকে সেটিংস স্ক্রিনে নিয়ে যায় যেখানে আপনি অটো লক (দরজাটি বন্ধ হয়ে গেলে স্বয়ংক্রিয়ভাবে লক হয়ে যাবে), ওয়ান-টাচ লকিং (একটি দীর্ঘ প্রেসে দরজাটি লক হয়ে যাবে) এর মতো বৈশিষ্ট্যগুলি রয়েছে। ভুল-চেষ্টা সুরক্ষা (নির্ধারিত সংখ্যক ভুল পাসকোডের প্রচেষ্টার পরে লকটি কাজ করবে না), এবং স্ক্র্যাম্বল পাসকোড (যা আপনাকে আপনার পাসকোডের আগে এবং পরে এলোমেলো নম্বরগুলি প্রবেশ করতে দেয়)।


এখন আপনি স্মার্ট লকের দিকে লক্ষ্য করলে দেখতে পাবেন বাহ্যিক কাঠামোর একদম শীর্ষে রয়েছে আঙ্গুলের ছাপ শনাক্তকরণ, যা 0.3 সেকেন্ডের মধ্যেই দ্রুত আপনার আঙুলের ছাপ চিনতে পারে৷ কিছু ফোনে ব্যবহৃত অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট রিকগনিশনের তুলনায়, এই ভিডিও স্মার্ট লকের ক্যাপাসিটিভ ফিঙ্গারপ্রিন্ট রিকগনিশন সেন্সর অবশ্যই আরও নিরাপদ। এটির নীচে eufy ভিডিও স্মার্ট লকের প্রধান বিন্দু: 2K ক্যামেরা। এটির শুধুমাত্র 2560*1920 এর উচ্চ রেজোলিউশনই নয়, পরিবেশ অন্ধকার হলে এটি ক্যামেরার নিচে IR LED চালু করে, যার ফলে ছবি আরও পরিষ্কার দেখায়। শক্তি সঞ্চয় করার জন্য, অবজেক্ট ডিটেকশনের একটি বিশেষ মোড আছে যা শুধুমাত্র ক্যামেরাকে কাজ করতে দেয় যাতে কোনো চলমান বস্তু শনাক্ত করতে পারে খুব সহজে।আপনি যখনই এবং যেখানেই থাকুন না কেন আপনার দরজায় কে আসছে তা আপনি দেখতে সক্ষম হবেন।

লকের জিঙ্ক অ্যালয় বাহ্যিক উপাদানটির একটি IP65 আবহাওয়ারোধী রেটিং রয়েছে এবং এর পরিমাপ 6.0 বাই 2.7 বাই 1.0 ইঞ্চি (HWD)। লকটিতে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, একটি 12-বোতামের টাচ-স্ক্রিন কীপ্যাড (0-9 বোতাম, পাশাপাশি লক এবং এন্টার বোতাম) এবং একটি চৌম্বকীয় ডিস্কের পিছনে একটি কীওয়ে লুকানো রয়েছে। নীচের প্রান্তে একটি ব্যাটারি প্যাক এবং একটি রিবুট বোতাম সহ লক খোলার জন্য একটি মাইক্রো USB পোর্ট রয়েছে৷ লকের পিছনের প্যানেল থেকে বেরিয়ে আসা একটি ডাটা ক্যাবল ব্যবহার করা হয় বাহ্যিক এসকুচিয়নকে অভ্যন্তরের সাথে সংযুক্ত করে তোলে।

আপনি কি চিমের পাশে মাইক্রো এসডি কার্ড স্লট দেখতে পাচ্ছেন? আপনি যতটা চান জায়গা ব্যবহার করতে পারেন এবং ফুটেজের জন্য কোনও মাসিক ফি দিতে হবে না।

আপনারা যারা ফিজিক্যাল চাবিকে বিদায় জানাতে চান তাদের জন্য, eufy Video Smart Lock একটি চমৎকার পণ্য৷ সহজ কথায়, এটি এমন একটি পণ্য যা স্মার্ট ডোরবেল এবং স্মার্ট লককে একত্রিত করে। এটিতে প্রায় সমস্ত গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য রয়েছে।সুতরাং, যারা আপডেট পণ্য পছন্দ করেন তারা এই পণ্যটি মিস করবেন না।

Buy From Amazon Eufy Store

Share This Story, Choose Your Platform!

  • Continue reading
  • Continue reading
  • Continue reading
  • Continue reading
  • Continue reading

Leave A Comment